বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের ইফতার অনুষ্ঠিত

img

প্রেস বিজ্ঞপ্তি
                                                
ঢাকা, ০৫ জুন‘২০১৭ ইং
বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মাহফুজুল হক বলেছেন, মূর্তিকে ধংস করার জন্যই ইসলামের আগমন। মক্কা বিজয়ের দিনে রাসুলুল্লাহ সা: কাবা ঘরে রক্ষিত সকল মূর্তি ধংস করেন। ইসলাম মূর্তিকে সমর্থন করেনা। তিনি বলেন গ্রীকদেবী মূর্তি ইসলাম ও জাতি সত্তার চেতনা বিরোধী। বাংলার পথে ঘাটে কোন ধরনের মুর্তি থাকতে দেয়া হবে না। তিনি বলেন শুরু থেকেই দেশের মানুষ সুপ্রিমকোর্টের অঙ্গনে এ মূর্তি স্থাপনের বিরোধিতা করে আসছে। এ বাস্তবতা অনুধাবন করতে পেরে প্রধানমন্ত্রীর ঘোষনা অনুযায়ী তা অপসারন করা হয়। কিন্ত কোন অদৃশ্য শক্তির বলে মূর্তি আবার পুন:স্থাপন করা হয়েছে তা মানবে না ইসলামী জনতা।

তিনি হুশিয়ারী উচ্চারন করে বলেন দেশের বিক্ষুব্ধ মানুষ রাস্তায় নেমে আসার আগেই মূর্তি অপসারন করুন। অন্যথায় তৌহিদী ছাত্র-জনতা  মাঠে নেমে আসলে বাংলাদেশের পথে-ঘাটে কোন ধরনের মূর্তি থাকতে দেয়া হবে না। তিনি আরো বলেন মসজিদের বিরুদ্ধে বিষোদগারকারী নাস্তিক সুলতানা কামালকে গ্রেফতার করে উপযুক্ত শাস্তি দিতে হবে, অন্যথায় তৌহিদী জনতা তাকে যথাযথ জবাব দেবে।  

৯ রমজান ৫ জুন ২০১৭ মঙ্গলবার বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের উদ্যোগে পল্টনস্থ একটি হোটেলে আয়োজিত ইফতার মাহফিল পুর্ব তাকওয়াভিত্তিক, ইনসাফপূর্ণ ও আদর্শ সমাজ বিনির্মানে সিয়ামের ভ’মিকা শীর্ষক  আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথাগুলো বলেন।

ছাত্র মজলিসের কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ আব্দুর রহীম সাঈদ এর সভাপতিত্বে ও সেক্রেটারী জেনারেল মুহাম্মদ রহমত আলীর পরিচালনায় অনুষ্ঠিত ইফতার মাহফিলে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ, মাওলানা আতাউল্লাহ আমিন, ছাত্র মজলিসের প্রাক্তন কেন্দ্রীয় সভাপতি মাওলানা এনামুল হক মূসা, মাওলানা আজিজুর রহমান হেলাল, মাওলানা নূর মোহাম্মদ আজিজী, এড. শেখ শোয়াইব আহমদ, মাওলানা হারুনুর রশীদ, বাংলাদেশ খেলাফত মজলিসের ঢাকা মহানগর সহসভাপতি মাওলানা আবু ইউসুফ নাসির, সাধারণ সম্পাদক মাওলানা রুহুল আমীন খান।  

সভাপতির বক্তব্যে সংগঠনের কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ আব্দুর রহীম সাঈদ বলেন, অবিলম্বে শিক্ষানীতি শিক্ষা আইন বাতিল করতে হবে। সুপ্রিমকোর্ট সহ রাস্তার মোড়ে মোড়ে স্থাপিত মূর্তি অপসারন করতে হবে, এবং সকল শিক্ষা প্রতিষ্ঠানে বিশৃংখলা ও হয়রানী বন্ধ করতে হবে। অন্যথায়  পরিণতি ভাল হবে না।  


ইফতার মাহফিলে বিশেষ মেহমান হিসাবে উপস্থিত ছিলেন কওমী নিউজের সম্পাদক এ কে এম আশরাফুল হক, আওয়ার ইসলামের সম্পাদক মাওলানা হুমায়ূন আইযুব, নুরবিডি ডটকমের সম্পাদক মাওলানা সৈয়দ শামসুল হুদা, পাক্ষিক সবার খবর সম্পাদক আব্দুল গাফফার, সমমনা ছাত্র সংগঠনের নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন, ইশা ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি জি এম রুহুল আমীন, ছাত্র জমিয়তের কেন্দ্রীয় সভাপতি নাসির উদ্দীন খান, ইসলামী  ছাত্র খেলাফতের কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ খোরশেদ আলম, ইসলামী ছাত্র সমাজের কেন্দ্রীয় সভাপতি আব্দুল্লাহ আল মাসউদ খান, ছাত্র খেলাফতের সেক্রেটারী জেনারেল আবুল হাসিম,  ইসলামী ছাত্র সমাজের মহাসচিব মুহা: নুরুজ্জামান, জমিয়তে তালাবায়ে আরাবিয়ার প্রধান সম্পাদক মুহা: আব্দুর রহমান, খেলাফত ছাত্র আন্দোলনের সেক্রেটারী জেনারেল ইসহাক মাহমুদ, ছাত্র মজলিসের সাবেক সেক্রেটারী জেনারেল ইয়াসিন আরাফাত মিতুল, সাবেক ঢাকা মহানগরী সভাপতি জাহাঙ্গীর হোসাইন, মাওলানা মুহাম্মদ আমানুল্লাহ, ছাত্র মজলিসের কেন্দ্রীয় প্রশিক্ষণ সম্পাদক সাইদুর রহমান সানি,  অফিস ও প্রচার সম্পাদক মুহিবুর রহমান সুহেল, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি উবায়দুর রহমান, উত্তরের সভাপতি শাহিনুল ইসলাম, আল আজিজ শিল্পিগোস্টির সহ পরিচালক ওমর ফারুক প্রমুখ। 

বার্তা প্রেরক
(মুহিবুর রহমান সুহেল)

কেন্দ্রীয় অফিস ও প্রচার সম্পাদক