আলনূর কালচারাল সেন্টার কাতার এর অভিভাবক কর্মশালা অনুষ্ঠিত

img

কাতার ধর্মমন্রণালয়ের ইমাম ও খতিব মাওলানা ইউসুফ নূর বলেছেন, পরিবার হচ্ছে আদর্শ সন্তান গড়ার প্রথম ইনস্টিটিউট ।মা হলেন এর প্রধান শিক্ষিকা আর বাবা প্রিন্সিপ্যাল । নববী নির্দেশনায় এ প্রতিষ্ঠান পরিচালিত হলে তৈরি হবে আল্লাহ্ভীরু নেতৃত্ব ও প্রশাসক, যাদের হাতে নিরাপদ থাকবে দেশের স্বাধীনতা, জনগণের জানমাল ও উম্মাহর স্বার্থ ।

আলনূর কালচারাল সেন্টার কাতার আয়োজিত অভিভাবক কর্মশালায় তিনি উপরোক্ত কথা বলেন । গত ২৯ মার্চ দোহার বিন যাইদ সেন্টারে প্রকৌশলী মনিরুল হকের পরিচালনায় অনুষ্ঠিত এ কর্মশালায় আরো উপস্থিত ছিলেন প্রকৌশলী এম,এ মুকিত,মাওলানা হাসিবুর রহমান, মাওলানা কারী ইব্রাহিম, হাফেজ মুস্তাফিজুর রহমান, হাফেজ মাওলানা ইসহাক ,রকিবুল ইসলাম ও কমিউনিটি ব্যক্তিত্ব রাহমাতুল্লাহ প্রমুখ। একই বিষয়ে মহিলা কর্নারে আলোচনা করেন আলেমা সারা মাহমুদ । মাওলানা ইউসুফ নূর আরো বলেন, পিতার কাছে সন্তানের প্রথম চাওয়া হলো একজন সুশিক্ষিত দ্বীনদার মা।কারণ ধর্মহীন মাতৃকোড়ে পুণ্যবান সন্তান আশা করা যায় না ।

তিনি আরো বলেন, হালাল উপার্জন দ্বারা সন্তানের ভরণপোষণ ফরজ ইবাদত । মহানবী সা একে আল্লাহর পথে সেরা দান হিসেবে ঘোষণা করে পিতার মর্যাদা বিধান করে গেছেন । তবে নিজ সন্তানের উজ্জ্বল ভবিষ্যতের জন্য অন্যের হক আত্মসাতককারী অভিভাবক দেশ জাতি ও সন্তানের বড় শক্র ।কেয়ামতের দিন এসব অপরাধী বাবা মায়ের বিরুদ্ধে আল্লাহর আদালতে তাদের সন্তানরাই প্রথম অভিযোগ দায়ের করবেন । কর্মশালায় ইতিপূর্বে অনুষ্ঠিত আলনূর ইসলামী কুইজ প্রতিযোগিতায়অংশগ্রহণকারী অবশিষ্ট শিক্ষার্থীদের হাতে নগদ অর্থ সনদপত্র ও উপহার সামগ্রী তুলে দেন কমিউনিটি নেতৃবৃন্দ