মাওলানা আব্দুল মতীন ফাউন্ডেশন সিলেটের কৃতী শিক্ষার্থী সংবর্ধনা ও বৃত্তি প্রদান

img

শিক্ষা ও সেবামূলক সামাজিক সংগঠন "মাওলানা আব্দুল মতীন ফাউন্ডেশন,সিলেট"র উদ্যোগে দ্বিতীয়বারের মতো বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে কৃতী শিক্ষাথীদের মধ্যে মেধাবৃত্তি প্রদান ও সংর্বধনা অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। সম্মিলিত কওমি শিক্ষাবোর্ড ‘আল হাইয়াতুল উলইয়া লিল জামিআতিল কওমিয়া বাংলাদেশ’র অধীনে ১৪৩৯ হিজরিতে অনুষ্ঠিত দাওরায়ে হাদিস (মাস্টার্স সমমান) পরীক্ষায় মেধাতালিকার শীর্ষ ৪০-এ অবস্থানকারী সিলেট বিভাগের কৃতি আলেমদের সংবর্ধনা ও বৃত্তিপ্রদান অনুষ্ঠান ২রা ফেব্রুয়ারি ২০১৯ শনিবার বিকেলে সিলেট নগরীর দরগাহ গেইটস্থ শহীদ সুলেমান হলে অনুষ্ঠিত হয়।

মেধা তালিকায় শীর্ষ ৪০-এ স্থান পাওয়া সিলেট বিভাগের ৮জন মেধাবী আলেম-আলেমাহকে ফাউন্ডেশনের পক্ষ থেকে নগদ অর্থ, সনদ,ব্যাগ ও বিভিন্ন উপহার সামগ্রী প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জামেয়া কাসিমুল উলুম দরগাহে হযরত শাহজালাল রাহ.'র শায়খুল হাদীস ও ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা মাওলানা মুহিব্বুল হক গাছবাড়ী। ফাউন্ডেশনের সভাপতি এডভোকেট হাসান আহমদের সভাপতিত্বে এবং কার্যকরী সদস্য মুহাম্মদ রুহুল আমীন নগরী, তথ্য ও প্রকাশনা সম্পাদক হাফিজ মাওলানা শাহিদ হাতিমীর যৌথ উপস্থাপনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেশের প্রখ্যাত লেখক-গবেষক মাওলানা শরীফ মুহাম্মদ, মারকাযুশ শরিয়া ঢাকার প্রতিষ্ঠাতা মুহতামিম মুফতি হারুন, জামিয়া দারুল কুরআন সিলেটের শায়খুল হাদীস ও ফাউন্ডেশনের সিনিয়র সহ-সভাপতি মাওলানা শায়খ আতাউর রহমান, দরগাহ মাদরাসার সিনিয়র শিক্ষক মাওলানা জুনায়েদ আহমদ কিয়ামপুরী,জাতীয় ইমাম সমিতি সিলেট জেলা সভাপতি ও ফাউন্ডেশনের সহ-সভাপতি মাওলানা মোহাম্মদ এহসান উদ্দীন, শেখবাড়ী মাদরাসার মুহতামিম মাওলানা শেখ আহমদ আফজাল হামিদী, ফাউন্ডেশনের সাংগঠনিক সম্পাদক মুফতি নুরুযযামান সাঈদ, দলইরগাঁও মানজারুল ইসলাম কওমি মাদরাসার শিক্ষাসচিব ও ফাউন্ডেশনের সহ-সাংগঠনিক সম্পাদক হাফেজ মাওলানা মাহমুদুল হাসান।

অন্যান্যের মধ্যে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মাওলানা আব্দুর রহমান কফিল,ফাউন্ডেশনের অর্থ সম্পাদক মাস্টার আখতার হোসাইন, প্রচার সম্পাদক মাওলানা ইলিয়াস মশহুদ, ,ফাউন্ডেশনের সহ-প্রচার সম্পাদক মাওলানা দেলোওয়ার হোসাইন ইমরান,কার্যকরী সদস্য কবি নজমুল হক চৌধুরী,মাওলানা আবু মুসা সাফওয়ান,মাওলানা সালেহ আহমদ শাহবাগী, হাফিজ মাওলানা মনসুর আহমদ প্রমুখ। শুরুতে কুরআন তেলাওয়াত করেন ফাউন্ডেশনের সহ-তথ্য ও প্রকাশনা সম্পাদক মাওলানা আনোয়ার হোসাইন।

প্রসঙ্গত, উপমহাদেশের প্রখ্যাত আলেমে দ্বীন, শায়খুল হাদিস আল্লামা মুশাহিদ বায়মপুরী রাহ.’র একান্ত শাগরিদ, জামেয়া মুশাহিদিয়া খাগাইল কোম্পানীগঞ্জ,সিলেট এর দীর্ঘকালীন শিক্ষাসচিব মাওলানা শায়খ আবদুল মতীন দামাতঃ এর নামানুসারে গঠিত শিক্ষা ও সমাজসেবামূলক সংগঠন ‘মাওলানা আব্দুল মতীন ফাউন্ডেশন, সিলেট। শায়খের জন্ম ১৯৩৮সালে। শায়খের সুযোগ্য সুপুত্র আমেরিকা প্রবাসী সাংবাদিক মাওলানা Ahmed Rashid ভাই ২০১৭সালে এটি প্রতিষ্ঠা করেন। ফাউন্ডেশনের উদ্যোগে ১৪৩৯ হিজরিতে অভিন্ন প্রশ্নপত্রে ‘আল হাইয়াতুল উলইয়া লিল জামিআতিল কওমিয়া বাংলাদেশ’র অধীনে অনুষ্ঠিত দাওরায়ে হাদিস (মাস্টার্স সমমান) পরীক্ষায় মেধাতালিকার শীর্ষ ৪০-এ অবস্থানকারী সিলেট বিভাগের কৃতি তরুণ আলেমদের সংবর্ধনা ও বৃত্তি প্রদান করা হয়।



উল্লেখ্য, গত বছরও মাওলানা আবদুল মতীন ফাউন্ডেশন সিলেট এর উদ্যোগে সম্মিলিত মেধাতালিকায় শীর্ষ ৪০-এ অবস্থানকারী সিলেট বিভাগের ১৪ জন তরুণ আলেমকে নগদ অর্থ, সম্মাননা ক্রেস্টসহ উপহার সামগ্রী প্রদান করা হয়।

ফাউন্ডেশনের সংশ্লিষ্ট দায়িত্বশীল যাদের অবিশ্রান্ত মেহনতের ফলে অনুষ্ঠানটি সাফল্যমণ্ডিত হয়েছে,তাদের সবাইকে আন্তরিক মোবারকবাদ।