শিকড়ের ব্যতিক্রমী আয়োজন ‘লেখালেখি কর্মশালা’

img

মুজিব রহমান,  প্রতিবেদক:

সাহিত্যপ্রেমী ও স্বপ্নবাজ তরুণ লেখকদের জন্য ‘লেখালেখি কর্মশালা’ নামে এক ব্যতিক্রমী কোর্সের আয়োজন করেছে ময়মনসিংহের সাহিত্য বিষয়ক সংগঠন শিকড় সাহিত্য মাহফিল। ময়মনসিংহ শহরের প্রাণকেন্দ্র জামতলা মোড় সংলগ্ন মারকাযুল বয়ান লিল আরাবিয়াতে আাগামী ১৭ এপ্রিল বুধবার থেকে ২3 এপ্রিল মঙ্গলবার পর্যন্ত ৭ দিনব্যাপী চলবে এই কর্মশালা।

কোর্সটিতে বাংলা বানান, ছোটগল্পের শরীর, কবিতার শরীর-ছন্দ, আবৃত্তি উপস্থাপনা, সাক্ষাৎকার, অনুলিখন, লেখকের প্রযুক্তি জ্ঞান, লেখালেখিতে বিদেশী ভাষা, অনুবাদ সাহিত্য, লেখকের স্বাস্থ সচেতনতা, মুদ্রণ শিল্প, ভ্রমণ সাহিত্য, লেখালেখি কীভাবে শুরু করব, কীভাবে ভাল লেখক হব, লেখকের দাওয়া চেতনা, চিরায়িত বাংলা সাহিত্য, গণমাধ্যম, বর্তমান ও আমাদের দায় ইত্যাদি বিষয়ে প্রশিক্ষণ দেয়া হবে।

এতে প্রশিক্ষণ দিবেন মাওঃ শরীফ মুহাম্মাদ, ডঃ শামসুল হক সিদ্দিক, ডঃ মুফতী গোলাম রাব্বানী, ডাঃ আব্দুল বারী, প্রফেসর মুস্তাগিছ বিল্লাহ, আমীর ইবনে আহমাদ, মাহবুবুল আলম মাসুদ, আলী হাসান তৈয়ব, মাহমুদ বাবু, কবি সাইফ সিরাজ, মাহমুূদুল হাসান জুনাইদ, মাহমুদুল হক সিদ্দিক, জাকির উসমান, ওয়ালিউল ইসলাম প্রমুখ।

ব্যতিক্রমী এই কর্মশালার তত্তাবধানে আছেন শিকড়ের প্রতিষ্ঠাতা সাথী লেখক-গবেষক মাওঃ লাবীব আব্দুল্লাহ ও মাওঃ মাহমুদুল হাসান জুনায়েদ। সমন্বয়ক হিসেবে আছেন মুজীব রাহমান ও আব্দুল্লাহ মারুফ। কোর্স ফি- আবাসিক ১২০০টাকা ও অনাবাসিক ৫০০টাকা। সার্বিক যোগাযোগ: 01983321300, 01929807343