ভারত বাংলাদেশের বিশ্বস্ত বন্ধু নয় : আল্লামা জুনায়েদ বাবুনগরী

img

নুরবিডি ডটকম, হাটহাজারী প্রতিনিধি :  হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর ও হাটহাজারী মাদ্রাসা শিক্ষা পরিচালক আল্লামা জুনায়েদ বাবুনগরী বলেছেন, ভারত বাংলাদেশের বিশ্বস্ত বন্ধু নয়, শত্রু রাষ্ট্র। এ দেশ ভারতের ইশারা-ইঙ্গিতে নয়, স্বাধীনতার ভিত্তিতে চলবে। এ দেশকে ভারতের সনদে চলতে দেওয়া যায় না। প্রয়োজনে এ দেশের স্বাধীনতা রক্ষার জন্য জিহাদ করব।

হেফাজতে ইসলাম বাংলাদেশ ঘোষিত দেশব্যাপী বিক্ষোভ সমাবেশের অংশ হিসেবে হাটহাজারী উপজেলা হেফাজতের ব্যবস্থাপনায় হাটহাজারী ডাকবাংলো চত্বরে আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে হেফাজত আমীর আল্লামা জুনায়েদ বাবুনগরী এসব কথা বলেন।

শুক্রবার জুমার নামাজের পর হেফাজতে ইসলাম বাংলাদেশ হাটহাজারী উপজেলা শাখার সভাপতি ও হাটহাজারী মাদ্রাসার সহকারী শিক্ষা সচিব মাওলানা শোয়াইব জমিরীর সভাপতিত্বে উক্ত প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

জাতীয় মসজিদ বায়তুল মোকাররম, হাটহাজারী,  শহীদবাড়িয়া, যাত্রাবাড়ীসহ দেশের বিভিন্ন স্থানে মোদিবিরোধী আন্দোলনে পুলিশি তান্ডবের প্রতিবাদ, নিহত ও আহতদের ক্ষতিপূরণ এবং হয়রানিমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে কেন্দ্রীয় অংশ হিসেবে এ সমাবেশের আয়োজন করা হয়।

বিক্ষোভ সমাবেশে আল্লামা জুনায়েদ বাবুনগরী সম্প্রতি ঢাকার বায়তুল মোকাররম, হাটহাজারী,  শহীদবাড়িয়া, যাত্রাবাড়ীসহ দেশের বিভিন্ন স্থানে পুলিশের গুলিতে নিহত শহীদদের ক্ষতিপূরণ ও আহতদের সুচিকিৎসার ব্যবস্থা সরকারকে করার দাবি জানান।

তাছাড়া এ ঘটনাকে কেন্দ্র করে যেসব হেফাজত নেতা ও তৌহিদী জনতাকে বিনা কারণে গ্রেফতার করেছে তাদের অতিসত্বর নিঃশর্ত মুক্তি দিতে হবে। হেফাজতের সব নেতাকর্মী, আলেম-ওলামা ও তৌহিদী জনতাসহ যাদের বিরুদ্ধে মিথ্যা মামলা করা হয়েছে তাদের ওই সব মিথ্যা মামলা প্রত্যাহার করতে হব। হাটহাজারীতে ৩৬ জনের নামে যে মিথ্যা মামলা করা হয়েছে ওই মামলা অনতিবিলম্বে প্রত্যাহার করতে হবে।